সীতাকুণ্ডে বাঁশবাড়িয়ায় পর্যটকদের সাথে স্থানীয়দের সংঘর্ষে আহত ১৫

Total Views : 384
Zoom In Zoom Out Read Later Print

সীতাকুণ্ড প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে পর্যটক ও স্থানীয়দের দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার বাঁশবাড়িয়ায় পর্যটনে আসা পর্যটকদের সাথে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।সংঘর্ষের খবর পেয়ে সীতাকুন্ড থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার ফেনী সীতাকুণ্ডে বেড়াতে আসা একদল তরুণ পর্যটক উপজেলার বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। পরে সন্ধ্যা ৬টার দিকে ফিরে যাওয়ার সময় বাঁশবাড়িয়া বাজারে যানজটে আটকা পড়েন। এ সময় যুবকরা যানজট নিয়ে তর্কাতর্কি নিয়ে স্থানীয় এক সিএনজি অটোরিক্সা চালককে মারধর করে। এতে বাধা দিতে আসলে আরো কয়েকজন সিএনজি চালককে মারধর করে।একপর্যায়ে বাজার সভাপতি তসলিম এগিয়ে গিয়ে ঘটনা মীমাংসা করার চেষ্টা করলে তাকেও মারধর করা হয়। এতে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে পর্যটকদের ধাওয়া দিয়ে পিটুনি দিলে ফেনীর বাসিন্দা পর্যটক খন্দকার মোস্তাফিজুর রহমানসহ (৩৫), রাকীব আহমেদ তাহা (৩২), দেলোয়ার হোসেন (৩০), মোন (২০) সহ ৭-৮ জন যুবক আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। এদের মধ্যে দুই জনকে নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হলে স্বজনরা তাদেরকে ফেনী হাসপাতালে নিয়ে যায়।

বাঁশবাড়িয়ার ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত যুবকরা ফেনী থেকে এসে বাঁশবাড়িয়া সাগর পাড়ে বেড়াতে যায়। বেড়ানো শেষে ফেরার পথে বাজারে যানজটের সৃষ্টি হলে তর্কাতর্কি করে এক টেক্সি চালককে মারধর করে। ঘটনা দেখে বাজারের সভাপতি তসলিম মীমাংসা করতে গেলে তাকেসহ আরো কয়েকজনকে মারধর করে তারা। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয়রা কয়েকজন মারধর করে বলে শুনেছি।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, পর্যটকরাই স্থানীয় সিএনজি চালক ও বাজার কমিটির সভাপতিকে মারধর করে এ পরিস্থিতি সৃষ্টি করেছে বলে আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। পরে অবশ্য দু’পক্ষ সমস্যাটি সমাধান করে ভুল বোঝাবুঝির অবসান করে।

See More

Latest Photos