চসিক'র ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী প্রচারনা শুরু

Total Views : 92
Zoom In Zoom Out Read Later Print

বিডি ক্রাইম নিউজ ডেস্ক

করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের মাঠ আবার সরব হয়েছে। নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় প্রায় সাড়ে ৫ মাস প্রার্থীরা নীরব থাকলেও এখন আবার ওয়ার্ডে-ওয়ার্ডে সক্রিয় ভাবে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছাসহ মতবিনিময় শুরু করেছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী ইতোমধ্যে তার ওয়ার্ড ভিত্তিক নির্বাচনী সেন্টার কমিটির সাথে ধারাবাহিক মতবিনিময় সভা শুরু করেছেন। এই মতবিনিময় সভা এখন থেকে অব্যাহত থাকবে বলে জানান আওয়ামী লীগের মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। 


গতকাল ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে মেয়র নির্বাচনের সেন্টার কমিটির সাথে মতবিনিময় করেন তিনি। এরআগে পূর্ব ষোলশহর ওয়ার্ড সেন্টার কমিটির সাথেও মতবিনিময় সভা করেছেন। এদিকে ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থীরাও আবার ওয়ার্ডে ওয়ার্ডে নানান সামাজিক-রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে সক্রিয় হয়ে উঠেছেন।


এই ব্যাপারে চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল আলম আজাদীকে বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত হলেও প্রচার-প্রচারণার উপর তো কোনো ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়নি। ডিসেম্বর থেকে স্থানীয় সরকার নির্বাচন-পৌরসভা, ইউনিয়ন এবং উপজেলা নির্বাচনের তারিখ দেয়া হয়েছে। তাই করোনা পরিস্থিতির উন্নতি হলে ডিসেম্বরে চসিক নির্বাচন হবে বলে আমরা আশা করছি। 


চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী-মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী আজাদীকে বলেন, নির্বাচন স্থগিত হলেও আমি করোনাকালীন প্রতিদিন মাঠে ছিলাম; এখনও আছি। আমি এখন ওয়ার্ডে ওয়ার্ডে সেন্টার কমিটিগুলোর সাথে ধারাবাহিক মতবিনিময় সভা শুরু করেছি। আজকে (গতকাল শুক্রবার) সরাইপাড়া ওয়ার্ড সহ দুটি ওয়ার্ডে মতবিনিময় করেছি। এইভাবে প্রত্যেক ওয়ার্ডে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবো।


এদিকে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করতে নগরের ১২৯টি ইউনিটে ধারাবাহিক মিটিং করে মেয়র নির্বাচনের কাজ শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তৃণমূল স্তর থেকে দলকে সংগঠিত করে আগামী চসিক নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে। এক্ষেত্রে সবার মতামত এবং পরামর্শ নিয়ে আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে এম. রেজাউল করিম চৌধুরীকে আমাদেরকে বিজয়ী করতে হবে। নৌকা যার হাতে নেত্রী তুলে দিয়েছেন তাকে বিজয়ী করা ছাড়া আমাদের আর কোন বিকল্প নেই।


ওই বর্ধিত সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করতে তৃণমূল স্তরে ঐক্যবদ্ধভাবে সবাইকে একযোগে কাজ করতে হবে। স্থানীয় কাউন্সিলর পদে দলের একের অধিক প্রার্থীদের বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুসরণ করা হবে।


সূত্রঃ দৈনিক আজাদী (১৯-০৯-২০২০). 


See More

Latest Photos