নোয়াখালী সরকারি কলেজের মেধাবী ছাত্র আনিসকে বাঁচাতে আর্থিক সাহায্যের প্রয়োজন

Total Views : 136
Zoom In Zoom Out Read Later Print

বিডি ক্রাইম নিউজ ডেস্ক

নোয়াখালী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগ (অনার্স) প্রথম বর্ষের মেধাবী ছাত্র মোঃ আনিস(২২) পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, সাহিত্য এবং অর্থনীতি বিষয়ে লেখালেখিতে যার ব্যস্ত সময় কাটত। সদা হাসিখুশি আর প্রাণবন্ত থাকা এই মেধাবী ছাত্রের এখন সময় কাটছে নানা দুশ্চিন্তা আর উৎকণ্ঠায়। দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। আনিসের কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রায় ১৬ লাখ টাকা প্রয়োজন। এত টাকা তার মধ্যবিত্ত পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। এজন্য তিনি সবার সহযোগিতা চেয়েছেন।

আনিসের অসহায় বাবা বলেন,  গত ২০ আগষ্ট  তারিখ থেকে হঠাৎ করে বুকে ব্যথা, বমি শুরু হয় কিন্তু দেশব্যাপী চলমান করোনাভাইরাস দুর্যোগের কারণে স্থানীয়  ডাক্তারের কাছেই চলে তার চিকিৎসা। এরপর নোয়াখালী মাইজদীর প্রাইম, গুডহিল,  মা ও শিশু হাসপাতালে  পরীক্ষা নিরিক্ষা করে  জানতে পারেন তার দুটি কিডনি ইনফেকশন হয়ে প্রায় শেষ অবস্থায়। পরে নোয়াখালী থেকে ইমার্জেন্সি ঢাকার ধানমন্ডির আনোয়ার খান মর্ডান হাসপাতালের প্রখ্যাত নেপ্রোলজিস্ট (কিডনি স্পেশালিষ্ট)  প্রফেসর ডা.  এম এ সামাদ অধীনে চিকিৎসা নেন তিনি। সবশেষে জানানো হয়, তার কিডনি ট্রান্সপ্লান্ট করা আবশ্যক। দুটি কিডনিতেই সমস্যা তার। জরুরিভিত্তিতে একটি কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে। কিডনি ট্রাসপ্লান্ট করতে তার দরকার ১৬ লাখ টাকা।

বর্তমানে আনিছ  গণস্বাস্থ্য নাগরিক হাসপাতালের  ডাক্তার  আমির মোহাম্মদ কায়সার(কিডনী রোগ বিশেষজ্ঞ)  তত্বাবধানে হাসপাতালটির তৃতীয় তলা কিডনী বিভাগের ১৪ নং বেডে চিকিৎসাধিন আছেন। 

আনিসের অসহায় বাবা আব্দুল মালেক  বলেন, আমার ছেলের কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রায় ১৬ লাখ টাকা প্রয়োজন। এত টাকা জোগাড় করা আমাদের পরিবারের পক্ষে অসম্ভব। নোয়াখালী সরকারি কলেজের প্রশাসনসহ দেশের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে আমি আমার ছেলেকে বাঁচাতে পারব।আনিসের বড় ভাই ইমাম উদ্দিন সুমন বলেন, আমি চাই আমার আদেরর ছোট ভাইটি আমাদের মাঝে  সুস্থ্যভাবে বেঁচে থাকুক । কলেজের  সকল শিক্ষক -শিক্ষার্থীদের  কাছে আবেদন আপনারাও  আনিছের  পাশে থেকে সহযোগিতা করুন।

আগ্রহী যে কেউ আনিছকে সহযোগিতা করতে  মার্কেন্টাইল ব্যাংক লিঃ সুবর্ণচর শাখা  হিসাব নং ১৩১৩১২১২৩৮৮৬৮৭৬ এবং বিকাশ পার্সোনাল নং (আনিস) ০১৭৬১৬০১০১৯ অথবা ০১৮১২৫২৪৬৫৫(আনিসের বড় ভাই) মাধ্যমে সাহায্যের অর্থ পাঠাতে পারেন।

See More

Latest Photos