নব জাতীয়কৃত প্রাথমিক শিক্ষকেরা নগ্ন প্রতি হিংসার শিকার কেন?

Total Views : 435
Zoom In Zoom Out Read Later Print

মোহাম্মদ সালাউদ্দিন,ষ্টাফ রিপোর্টার

কেন এত নগ্ন প্রতিহিংসার শিকার নব জাতীয়কৃত প্রাথমিক শিক্ষকরা।।আমরা তো কারো ভাড়া ভাতে ছাই ঢেলে দিইনি-এসএম জি খালেদ

জিবনের সোনালী দিনগুলো অনাহার-অনাদর আর অবহেলায় কাটিয়েছি।। সবসময় স্বপ্ন দেখতাম দেশের জন্য নিজেকে সমর্পন করে কাজ করে যাই, একদিন জাতি আমাদের সম্মান দেবে, মূল্যায়ন করবে।। কখনো ভাবতাম- মর্যাদা মানুষের কাছে না পেলেও মহান রাব্বুল আলামীনের কাছে তো পাবোই।। মাত্র ৫০০/- টাকা মাহিনায় শিক্ষকতা।। কি অমানবীয় দৃষ্টিভঙ্গি!! একই দায়িত্ব পালন করে একটা গোষ্ঠী সম্মানজনক বেতন,ভাতা,ইনক্রিমেন্ট, টাইমস্কেল, সিলেকশন গ্রেড সহ নানা সুবিধা ভোগ করে আসতেছিল, আর অন্যদিকে সর্বসাকূল্যে ৫০০/- টাকার চাকুরে ছিলাম আমরা।। এমন মানবেতর জিবন ছিল আমাদের।। এমন অবস্থা থেকে উত্তোরণে মহান স্রষ্টার কাছে কতকাল কেঁদেছি- দীর্ঘ আন্দোলন -সংগ্রাম  করেছি।। সরকার এসেছে, সরকার গেছে- আমাদের এই আত্ম চিৎকার কারো হৃদয়কে স্পর্শ করেনি।।

অতঃপর আমাদের হৃদয়ের এ রক্তক্ষরণ অনুধাবন করতে পেরেছিলেন মানবতার নেত্রী শেখ হাসিনা।। বঙ্গবন্ধুর পথধরে তারই রক্ত ও আদর্শের যোগ্য উত্তরাধিকার, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সালে আমাদের  সরকারী করেন।। তাঁর কাছে আমরা ঋণদায়ে আবদ্ধ।। 

কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস- একটা গোষ্ঠী এটা মানতে পারেনি আজো।। তারা গায়ে পাড় ঝগড়া লাগিয়ে আমাদের সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করাতে চায়।।

তার প্রকৃষ্ট উদাহরণ হলো ১২/৮/২০২০ তারিখে জারিকৃত অর্থমন্ত্রণালয়ের আদেশ- যাতে টাইমস্কেল ও ৫০% কার্যকাল চাকুরির ভিত্তিতে গ্রেডেশান রহিত করার নির্দেশনা রয়েছে।। আর শিক্ষক হয়েও একটা গোষ্ঠী প্রকাশ্যে এতে ইন্দন যোগাচ্ছে!! অত্যন্ত নগ্ন ও বিশ্রী ভাষায় তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়ত লেখালেখি করে চলেছে।। নব জাতীয়কৃত প্রাথমিক শিক্ষকরা তো শুধু তাদের অধিকার চায়।। আমরা তো কারো অধিকারে হাত দেইনি!! তবে তারা কি চায়?? তারা কি বঙ্গবন্ধু কন্যার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে চায়??

 আমরা এমন কঠিন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সদয় হস্তক্ষেপ কামনা করছি।। 


দ্যার্থহীন ভাবে বলতে চাই আমরা কারো প্রতিপক্ষ নই, আমরা নিজেদের অধিকারের জন্য লড়ছি।। বিজয় অর্জিত না হওয়া অবধি আমাদের এ লড়াই থামবে না।।

জাতীয়করণের মহানায়ক, প্রিয়নেতা মুনছুর আলী'র নেতৃত্বে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি শিক্ষকদের ন্যায্য অধিকার আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরবেনা।। সবাই ঐক্যবদ্ধ থাকুন।। নিশ্চয়ই আল্লাহর সাহায্য ও বিজয় অতি নিকটবর্তী।। 


আমার এ পোষ্ট সবার ভালোলাগবে তা কখনো বাস্তবসম্মত নয়।। দয়া করে কেউ বাজে মন্তব্য করবেন না।। সমালোচনাও যেন রুচিসম্মত হয়।। নব জাতীয়কৃত  শিক্ষকরা এটা শেয়ার করবেন প্লিজ।।

See More

Latest Photos